স্তন্য দানকালে উচ্চ রক্তচাপের ঔষধ - Ask Answers
8 বার দেখা হয়েছে
কোন ঔষধ খেলে বাচ্চার কোন সমস্যা হবে না ৷
"নারী স্বাস্থ্য" বিভাগে করেছেন সিনিয়র সদস্য (809 পয়েন্ট) | 8 বার দেখা হয়েছে

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
স্তন্যদানকালে সব এন্টিহাইপারটেনসিভ ঔষধ নিরাপদ নয় ৷ কারন অনেক ঔষধ আছে যেটা মায়ের দুধের সাথে নির্গত হয় ৷ এতে বাচ্চার শরীরে গিয়ে বাচ্চার রক্তচাপ কমিয়ে দিবে ৷ ফলে শিশুর মৃত্যু পর্যন্ত হতে পারে ৷ তাই সব রকম ঔষধ নিরাপদ নয় ৷ মোটামুটি ক্যাপটোপ্রিল গ্রুপের ঔষধ নিরাপদ ৷ এটা খাওয়ালে শিশুর ক্ষতি হবে না ৷ তবে মেডিসিন ডাঃ বা গাইনি ডাঃ পরামর্শ নেয়াই ভালো হবে ৷


image

ফারাবি রাহমান, আস্ক অ্যানসারছ এর সমন্বয়ক এবং সহযোগী পরিচালক ৷ পেশায় তিনি একজন পল্লী চিকিৎসক ৷ মানুষের উপকার করতে ভালোবাসেন ৷ তাই স্বাস্থ্যগত সমস্যা সমাধানে পরামর্শ দিয়ে মানুষের উপকার করছেন ৷ আস্ক অ্যানসারছ এর প্রশাসক প্যানেলে থেকে সাথে আছেন সবসময় ৷

করেছেন সিনিয়র অভিজ্ঞ সদস্য (1,516 পয়েন্ট)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
16 মার্চ "নারী স্বাস্থ্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন Admin সিনিয়র সদস্য (809 পয়েন্ট)
1 উত্তর
16 মার্চ "নারী স্বাস্থ্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন Admin সিনিয়র সদস্য (809 পয়েন্ট)
0 উত্তর
16 মার্চ "নারী স্বাস্থ্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন Admin সিনিয়র সদস্য (809 পয়েন্ট)
1 উত্তর
11 মে "খাদ্য ও পুষ্টি" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
14 অগাস্ট "যৌন সমস্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
  1. ফারাবি

    356 পয়েন্ট

  2. Aman

    210 পয়েন্ট

  3. Minka

    165 পয়েন্ট

  4. Kuddus

    81 পয়েন্ট

1,098 টি প্রশ্ন

914 উত্তর

38 টি মন্তব্য

46 জন সদস্য

শীর্ষ অবদানকারী
August 2019:
  1. ফারাবি - 95 টি কাজ
  2. Aman - 69 টি কাজ
  3. Minka - 55 টি কাজ
  4. Admin - 45 টি কাজ
  5. Kuddus - 29 টি কাজ
3 জন অনলাইনে আছেন
0 জন সদস্য, 3 জন অতিথি
আজকে ভিজিট : 947
গতকালকে ভিজিট : 2132
সর্বমোট ভিজিট : 86984
এই সাইটে প্রশ্ন ও উত্তর করার জন্য দায়ভার সম্পূর্ন সংশ্লিষ্ট প্রশ্নকর্তা ও উত্তর দানকারীর ৷