304 বার দেখা হয়েছে
"ওয়েব ডেভেলপ" বিভাগে করেছেন

1 টি উত্তর

0 জনের পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন
এক্সএমএল সাইটম্যাপ ফাইলটি আপনার ওয়েবসাইট বা ব্লগে থাকা সমস্ত ওয়েব পৃষ্ঠাগুলির ডিরেক্টরিগুলির মতো। গুগল, বিং এবং অন্যান্য অনুসন্ধান ইঞ্জিনগুলি এই সাইটম্যাপ ফাইলগুলি আপনার সাইটে থাকা পৃষ্ঠাগুলি আবিষ্কার করতে ব্যবহার করতে পারে যা নিয়মিত ক্রল করার সময় তাদের অনুসন্ধান বটগুলি অন্যথায় মিস করেছিল।

ব্লগার সাইটম্যাপ ফাইলগুলির সাথে সমস্যা

একটি সম্পূর্ণ এক্সএমএল সাইটম্যাপ ফাইলটিতে কোনও সাইটের সমস্ত পৃষ্ঠাগুলির উল্লেখ করা উচিত তবে যদি আপনার ব্লগ ব্লগার বা ব্লগস্পট প্ল্যাটফর্মে হোস্ট করা হয় তবে তা হবে না।

গুগল এক্সএমএল, আরএসএস, বা পরমাণু ফর্ম্যাটে সাইটম্যাপ গ্রহণ করে। তারা অনুকূল ক্রলিংয়ের জন্য এক্সএমএল সাইটম্যাপ এবং আরএসএস / পরমাণু উভয়ই ব্যবহার করার পরামর্শ দেয়।

যে কোনও ব্লগার ব্লগের ডিফল্ট পরমাণু আরএসএস ফিডে কেবলমাত্র সাম্প্রতিক ব্লগ পোস্ট থাকবে - উদাহরণ দেখুন। এটি একটি সীমাবদ্ধতা কারণ আপনার কিছু পুরানো ব্লগ পৃষ্ঠাগুলি, যা ডিফল্ট এক্সএমএল সাইটম্যাপ ফাইলে অনুপস্থিত রয়েছে সেগুলি কখনই অনুসন্ধান ইঞ্জিনগুলিতে সূচিবদ্ধ না হয়ে যেতে পারে। এই সমস্যাটি সমাধানের জন্য একটি সহজ সমাধান রয়েছে।

আপনার ব্লগার ব্লগের জন্য এক্সএমএল সাইটম্যাপ তৈরি করুন

এই বিভাগটি নিয়মিত ব্লগার ব্লগগুলির (যেমন একটি ব্লগস্পট.কম ঠিকানা রয়েছে) এবং স্ব-হোস্টেড ব্লগার ব্লগগুলি যা একটি কাস্টম ডোমেন (পোস্টসেক্রেট.কমের মতো) ব্যবহার করে উভয়ের জন্যই বৈধ।

এক্সএমএল সাইটম্যাপের সাহায্যে অনুসন্ধানের ইঞ্জিনগুলিতে আপনার ব্লগের সম্পূর্ণ সাইটের কাঠামোটি প্রকাশ করতে আপনাকে যা করতে হবে তা এখানে।

সাইটম্যাপ জেনারেটরটি খুলুন এবং আপনার ব্লগার ব্লগের পুরো ঠিকানা টাইপ করুন।

জেনারেট করা সাইটম্যাপ বোতামটি ক্লিক করুন এবং এই সরঞ্জামটি তত্ক্ষণাত আপনার সাইটম্যাপের সাহায্যে এক্সএমএল ফাইল তৈরি করবে। পুরো পাঠ্যটি আপনার ক্লিপবোর্ডে অনুলিপি করুন।

এর পরে, আপনার ব্লগার.কম ড্যাশবোর্ডে যান, সেটিংস -> অনুসন্ধান পছন্দগুলিতে নেভিগেট করুন, কাস্টম রোবটস.টিএসটি বিকল্পটি সক্ষম করুন (ক্রলিং এবং সূচক বিভাগে উপলভ্য)। এক্সএমএল সাইটম্যাপটি এখানে আটকান এবং আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করুন।

এবং আমরা সম্পন্ন। অনুসন্ধান ইঞ্জিনগুলি স্বয়ংক্রিয়ভাবে আপনার এক্সএমএল সাইটম্যাপ ফাইলগুলি রোবট.টিএসটিএক্স ফাইলের মাধ্যমে আবিষ্কার করবে এবং আপনাকে সেগুলি ম্যানুয়ালি পিং করতে হবে না।

অভ্যন্তরীণভাবে, এক্সএমএল সাইটম্যাপ জেনারেটর আপনার ব্লগার ব্লগে উপলব্ধ সমস্ত ব্লগ পোস্ট গণনা করে। এরপরে এটি প্রতিটি 500 টি পোস্টের ব্যাচে পোস্টগুলি বিভক্ত করে এবং প্রতিটি ব্যাচের জন্য একাধিক এক্সএমএল ফিড তৈরি করে। সুতরাং অনুসন্ধান ইঞ্জিনগুলি আপনার ব্লগের প্রতিটি পোস্ট আবিষ্কার করতে সক্ষম হবে যেহেতু এটি এই এক্সএমএল সাইটম্যাপগুলির একটির অংশ হতে পারে।

পিএস: আপনি যদি ব্লগার থেকে ওয়ার্ডপ্রেস পরিবর্তন করে থাকেন তবে এটি এখনও আপনার পুরানো ব্লগস্পট ব্লগের এক্সএমএল সাইটম্যাপগুলি জমা দেওয়ার অর্থবোধ করে যা অনুসন্ধান ইঞ্জিনগুলিকে আপনার নতুন ওয়ার্ডপ্রেস ব্লগ পোস্ট এবং পৃষ্ঠাগুলি আবিষ্কার করতে সহায়তা করবে।

এরকম আরও কিছু প্রশ্ন

1 টি উত্তর
6 মার্চ, 2021 "ওয়েব ডেভেলপ" বিভাগে প্রশ্ন করেছেন Sharif45
0 টি উত্তর
1 টি উত্তর
0 টি উত্তর
1 টি উত্তর
12 ডিসেম্বর, 2021 "ওয়েব সাইট" বিভাগে প্রশ্ন করেছেন XD Hasan Islam
2 টি উত্তর
15 ফেব্রুয়ারি, 2021 "ওয়েব সাইট" বিভাগে প্রশ্ন করেছেন Sharif45
1 টি উত্তর
24 মার্চ, 2021 "ওয়েব ডেভেলপ" বিভাগে প্রশ্ন করেছেন Sagor Dipto
1 টি উত্তর
16 আগস্ট, 2019 "ওয়েব ডেভেলপ" বিভাগে প্রশ্ন করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি উত্তর
10 নভেম্বর, 2022 "ওয়েব ডেভেলপ" বিভাগে প্রশ্ন করেছেন Hasan·Islam
1 টি উত্তর
3 জুলাই, 2021 "ওয়েব ডেভেলপ" বিভাগে প্রশ্ন করেছেন Musfiqur Rahman

34,053 টি প্রশ্ন

33,007 টি উত্তর

1,576 টি মন্তব্য

3,213 জন সদস্য

Ask Answers সাইটে আপনাকে সুস্বাগতম! এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করতে পারবেন ৷ আর অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে অবদান রাখতে পারবেন ৷
25 জন অনলাইনে আছেন
0 জন সদস্য, 25 জন অতিথি
আজকে ভিজিট : 34908
গতকাল ভিজিট : 46623
সর্বমোট ভিজিট : 42771959
  1. MuntasirMahmud

    302 পয়েন্ট

    60 টি উত্তর

    2 টি গ্রশ্ন

  2. Limon54

    105 পয়েন্ট

    20 টি উত্তর

    5 টি গ্রশ্ন

  3. Kuddus

    85 পয়েন্ট

    17 টি উত্তর

    0 টি গ্রশ্ন

  4. TeddyAhsan

    71 পয়েন্ট

    4 টি উত্তর

    1 টি গ্রশ্ন

  5. Sijan855

    68 পয়েন্ট

    1 টি উত্তর

    13 টি গ্রশ্ন

এখানে প্রকাশিত সকল প্রশ্ন ও উত্তরের দায়ভার কেবল সংশ্লিষ্ট প্রশ্নকর্তা ও উত্তর দানকারীর৷ কোন প্রকার আইনি সমস্যা Ask Answers কর্তৃপক্ষ বহন করবে না৷
আজ বঙ্গাব্দ৷
...