Ask Answers এ আপনাকে স্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং সাইটের অন্যান্য সদস্যদের কাছ থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন
5 বার দেখা হয়েছে
"দৈনন্দিন দুয়া" বিভাগে করেছেন নিবন্ধিত সদস্য

 কোন দুআটি একবার পাঠ করলে আল্লাহ দশবার রহমত নাযিল করবেন? দয়া করে  আরবি দিয়ে দোয়া  টা  দিবেন আর বাংলা অর্থ সহ দিলে ভালো হয়। 

1 টি উত্তর

0 জনের পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন সিনিয়র সদস্য

উত্তরঃ দরূদ শরীফ।

আরবীঃ
"اَللَّهُمَّ صَلِّ عَلَى مُحَمَّدٍ وَعَلَى آلِ مُحَمَّدٍ، كَمَا صَلَيْتَ عَلَى إِبْرَاهِيمَ وَعَلَى آلِ إِبْرَاهِيمَ، إِنَّكَ حَمِيدٌ مَجِيدٌ، وَ بَارِكْ عَلَى مُحَمَّدٍ وَعَلَى آلِ مُحَمَّدٍ كَمَا بَارَكْتَ عَلَى إِبْرَاهِيمَ وَعَلَى آلِ إِبْرَاهِيمَ إِنَّكَ حَمِيْدٌ مَجِيْدٌ"

উচ্চারণঃ আল্লাহুম্মা সাল্লি আলা মুহাম্মাদিও ওয়ালা আলি মুহাম্মাদিন কামা সাল্লাইতা আলা ইব্‌রাহীমা ওয়ালা আলি ইব্‌রাহীমা ইন্নাকা হামীদুম মাজীদ, ওয়া বারিক আলা মুহাম্মাদিওঁ ওয়ালা আলি মুহাম্মাদিন কামা বারাক্‌তা আলা ইব্‌রাহীমা ওয়ালা আলি ইব্‌রাহীমা ইন্নাকা হামীদুম মাজীদ"।

অর্থঃ " হে আল্লাহ! আপনি মুহাম্মদ ও তার বংশধরদের উপর রহমত বর্ষণ করুন, যেরূপভাবে আপনি ইব্‌রাহীম আলাইহিস সালাম ও তার বংশধরদের উপর রহমত বর্ষণ করেছিলেন। নিশ্চয় আপনি প্রশংসিত সম্মানিত।"

আপনি মুহাম্মাদ ও তার বংশধরদের উপর বরকত বর্ষণ করুন, যেরূপভাবে আপনি ইব্‌রাহীম ও তার বংশধরদের উপর বরকত বর্ষণ করেছিলেন। নিশ্চয় আপনি প্রশংসিত, সম্মানিত"।

এরকম আরও কিছু প্রশ্ন

1 টি উত্তর
7 সেপ্টেম্বর "কুরআন ও হাদিস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Shakil নতুন সদস্য
1 টি উত্তর
8 সেপ্টেম্বর "দৈনন্দিন দুয়া" বিভাগে জিজ্ঞাসা করেছেন Shakil নতুন সদস্য
1 টি উত্তর
7 সেপ্টেম্বর "কুরআন ও হাদিস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Shakil নতুন সদস্য
1 টি উত্তর

8,868 টি প্রশ্ন

8,861 টি উত্তর

274 টি মন্তব্য

356 জন সদস্য

আস্ক অ্যানসারস বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি অনলাইন কমিউনিটি। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করতে পারবেন ৷ আর অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে অবদান রাখতে পারবেন ৷
7 জন অনলাইনে আছেন
0 জন সদস্য, 7 জন অতিথি
আজকে ভিজিট : 490
গতকাল ভিজিট : 11559
সর্বমোট ভিজিট : 1824123
  1. Tawfiq

    1224 পয়েন্ট

    215 টি উত্তর

    104 টি গ্রশ্ন

  2. Md. Redowan Islam

    855 পয়েন্ট

    152 টি উত্তর

    67 টি গ্রশ্ন

  3. Mohammad Sayem

    792 পয়েন্ট

    144 টি উত্তর

    52 টি গ্রশ্ন

  4. Tajim

    531 পয়েন্ট

    76 টি উত্তর

    59 টি গ্রশ্ন

  5. Shakil

    280 পয়েন্ট

    16 টি উত্তর

    197 টি গ্রশ্ন

এখানে প্রকাশিত প্রশ্ন ও উত্তরের দায়ভার কেবল সংশ্লিষ্ট প্রশ্নকর্তা ও উত্তর দানকারীর৷ কোনপ্রকার আইনি সমস্যা Ask Answers বহন করবে না৷
...